মাগুরায় পলিথিন ডাক্তার মাসুদুল হকের অপচিকিৎসার কারনে আবারও এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে।

সোমবার বিকাল তিনটায় মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের পূর্ব পাশে অবস্থিত জাহান ক্লিনিকে অপচিকিৎসক পলিথিন ডাক্তার খ্যাত মাসুদুল হক এ ঘটনা ঘটায়।

মাগুরা সদর উপজেলার মালঞ্চী গ্রামের রঞ্জিত বিশ্বাসের স্ত্রী কামনা বিশ্বাস (২৫)সোমবার দিবাগত রাত আনুমানিক দুইটার দিকে সিজারিয়ান অপারেশনের জন্য জাহান ক্লিনিকে ভর্তি হন‌‌।

প্রসূতির স্বামী রঞ্জিত বিশ্বাস অভিযোগ করে বলেন, রাত দুইটার দিকে সিজারিয়ান অপারেশনের জন্য জাহান ক্লিনিকে ভর্তি হওয়ার পর কোন কর্তব্যরত চিকিৎসক না থাকায় ক্লিনিকে থাকা সেবিকারা বিভিন্নসময় ব্যথা উঠলে ইনজেকশন দিতে থাকে।

আর ঠিক হয়ে যাওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করিতে থাকে ।এক পর্যায় দুপুর একটার পর ডাক্তার মাসুদুল হক আলট্রাসনোগ্রাফি করে প্রসূতিকে সিজার করার জন্য সেলাইন দেন। তারপর সিজার করার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান ।৩০থেকে ৪০ মিনিট পর অপারেশন শেষ করে ক্লিনিক কর্তৃপক্ষ জানান বাচ্চা একটু অসুস্থ।

বাচ্চা দেখতে না দিয়ে আলাদা আরেকটি কক্ষে রেখে দেয়া হয়। পরে জোরপূর্বক কক্ষে ঢুকে দেখতে পাই নবজাতকের মৃত্যু হয়েছে। তিনি আরো বলেন, চিকিৎসকের অবহেলার কারণে আমার নবজাতক সন্তানের মৃত্যু হয়েছে আমি এর দৃষ্টান্ত মুলক বিচার ও শাস্তি দাবি করছি।

এদিকে প্রসূতির ছোট বোন কল্পনা বিশ্বাস অভিযোগ করে বলেন , নবজাতকের মৃত্যুর খবর পেয়ে আমরা কান্নাকাটি ও প্রতিবাদ করলে ডাক্তার মাসুদুল হক আমাকে মারধর করে বের করে দেন।

প্রসূতির বাবা নিতাই বিশ্বাস অভিযোগ করে বলেন, পলিথিন ডাক্তার মাসুদুল হক আমার মেয়েকে অন্যায় অত্যাচার নির্যাতন করে আমার নাতি ছেলেকে হত্যা করেছে। আমি এই ডাক্তারের ফাঁসি চাই।

উল্লেখ্য, মাগুরা জাহান ক্লিনিকের মালিক ডাক্তার মাসুদুল হকের অপচিকিৎসার চিত্র তুলে ধরে অপচিকিৎসার শিকার ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তাকে মাগুরার পলিথিন ডাক্তার আখ্যা দিয়ে জাতীয় গণমাধ্যম গুলিতে একাধিক প্রতিবেদন প্রাচারসহ আদালতে এক ডজনেরও বেশি মামলা দায়ের হয়েছে।

সেই সাথে মাগুরা থেকে এই চিকিৎসককে বিতাড়িত করতে ঝাড়ুমিছিল মানবন্ধনসহ বিক্ষোভ প্রদর্শন করে সাধারণ মানুষ।কয়েকটি হত্যা মামলা মধ্যে ২-৩ টি পিবিআই মাধ্যমে তদন্ত চলছে।

এতোকিছুর পর উচ্চ আদালত হতে জমিনপ্রাপ্ত হবার পর আবার মাগুরার সাধারণ রোগীদের তার নিয়োজিত দালালের মাধ্যমে নিজের জাহান ক্লিনিকসহ বিভিন্ন ক্লিনিকে অপচিকিৎসার রমরমা বাণিজ্য চালিয়ে যাচ্ছেন তিনি।

এ অবস্থায় পলথিন ডাক্তার মাসুদুল হকসহ সকল অপচিকিৎসক ও স্বাস্থ্য সেবার নামে নিম্ন মান সম্পূর্ন ক্লিনিক প্রতিষ্ঠা করে মানুষের জীবন নিয়ে খেলায় মগ্ন সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহনের দাবী তুলেছেন বিভিন্ন সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মাগুরাবাসী।
এ ব্যাপারে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ জয়নাল আবেদীন এর কাছে জানতে চাইলে তিনি জানান অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।